• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-১০-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:২৭

দৈনিক রুপালী বাংলাদেশের উদ্বোধন উপলক্ষে গাইবান্ধায় শোভাযাত্রা



নিজস্ব প্রতিবেদক►

‘মুক্ত চিন্তার দুরন্ত প্রকাশ’-এই স্লোগানকে সামনে রেখে ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক রুপালী বাংলাদেশ’-এর উদ্বোধন উপলক্ষে গাইবান্ধায় আলোচনা সভা ও শোভযাত্রা হয়েছে। 

আজ (রবিবার, ২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে গানাসাস মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাট্যশিল্পী শাহনাজ মুন্নীর সঞ্জালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন দৈনিক রুপালী বাংলাদেশ এর গাইবান্ধা প্রতিনিধি আফরোজা লুনা । পরে আলোচনায় অংশ নেন জাতীয় পাটির নেতা ও গানাসাস এর সভাপতি শাজাহান খান আবু, বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) জেলা প্রতিনিধি আবেদুর রহমান স্বপন, মাছরাঙা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল, প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহাবুল শাহীন তোতা ,সংস্কৃতিকর্মী অর্চ প্রসাদসহ অন্যরা।

বক্তারা বলেন, আকাশ সংস্কৃতির যুগে দৈনিক পত্রিকা টিকে রাখা ও ধারাবাহিকতা ধরে রাখা একটি দুরুহ কাজ। অনেক কাগজের ভিড়ে রুপালী বাংলাদেশ তার আধুনিক কৌশল নিয়ে নিজস্ব জায়গা করে নিবে এবং পাঠকপ্রিয়তা পাবে এই কামনা করেন।

বক্তারা আরও বলেন, ‘আমরা চাই জিডিটাল পত্রিকা রুপালী বাংলাদেশ গাইবান্ধার একজন নারী সাংবাদিককে নিয়োগ দিয়ে প্রসংসার জায়গা দখল করে নিয়েছেন এজন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ। কারণ মানবাধিকার, নারী অধিকার প্রতিষ্ঠা ও নারীদের মুল্যায়নের ক্ষেত্রেও রুপালী বাংলাদেশ উদার মনোভাব দেখিয়েছেন।’