• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-১০-২০২৪, সময়ঃ রাত ০৭:১৬

বিশ্ব হাত ধোয়া দিবসে গাইবান্ধায় ‘হাত ধোয়া প্রদর্শনী’



নিজস্ব প্রতিবেদক►

বিশ্ব হাত ধোয়া দিবস ও জাতীয় স্যানিটেশন মাস উপলক্ষে এবং গণশৌচাগারগুলোতে হাত ধোয়ার সুবিধা রাখার বিষয়ে নীতিনির্ধারনীদের দৃষ্টি আকর্ষণে গাইবান্ধায় ‘হাত ধোয়া প্রদর্শনী’ হয়েছে। 

আজ (মঙ্গলবার, ১৫ অক্টোবর) বিকেলে গাইবান্ধা পৌরপার্কে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এসকেএস ফাউন্ডেশনের সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করে গাইবান্ধা পৌরসভা। ‘স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ’ এই প্রতিপাদ্যকে কেন্দ্র করে এ বছর দিবসটি পালিত হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন গাইবান্ধা পৌরসভার প্রশাসক ও স্থানীয় সরকারের উপ-পরিচালক শরিফুল ইসলাম। এ সময় তিনি বলেন, ‘সাবান দিয়ে হাত ধোয়া আমাদের দৈনন্দিন জীবনের অংশ হতে হবে এবং এর প্রচলন পরিবার থেকেই শুরু করতে হবে। পারিবারিক শিক্ষার মাধ্যমে যদি আমরা এই অভ্যাসটি গড়ে তুলি, তাহলে এটি সহজে পরিবর্তিত হবে না এবং সবার মধ্যে ছড়িয়ে পড়বে।’

হাত ধোয়া প্রদর্শনীতে অন্যান্যের মধ্যে এসকেএস ফাউন্ডেশনের পাবলিক রিলেশন ও নেটওয়ার্কিংয়ের সমন্বয়কারী আশরাফুল আলম, রাইজিং ফর রাইটস প্রকল্পের সমন্বয়কারী জেভিয়ার স্কু, অ্যাডভোকেসি স্পেশালিস্ট শফিকুল ইসলাম, কমিউনিকেশন অফিসার প্রদীপ রায়সহ জেলা ও সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পৌরসভার কর্মকর্তাবৃন্দ, নারী ফোরামের সদস্য, ইয়ুথ গ্রুপ, রোভার স্কাউট ও ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।