• মাধুকর প্রতিনিধি
  • এই মাত্র

ফুলছড়িতে বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি



ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। এসব কর্মসূচি থেকে দেশের সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ (শনিবার, ৫ অক্টোবর) সকালে ফুলছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জগৎবন্ধু মন্ডল।

দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ‘শিক্ষকের কন্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গিকার’ তুলে ধরে বক্তব্য দেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ মনিরুল হাসান, বুড়াইল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইব্রাহিম আকন্দ সেলিম, উপজেলা সহকারী প্রোগ্রাম কাজল মিয়া, বুড়াইল দাখিল মাদ্রাসার সুপার আহমদ আলী, সহকারী প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, সহকারী শিক্ষক আবুল খায়ের, মাওলানা শামসুল হক আকন্দ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল হক প্রমুখ। 

এরআগে বৃষ্টি উপেক্ষা করে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের প্রধানসহ শিক্ষকবৃন্দ দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা অনতিবিলম্বে দেশের সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি করেন।