• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৯-২০২৪, সময়ঃ দুপুর ০২:২৬

ঘোড়াঘাটে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কায় নিহত ২



সুলতান মাহমুদ, দিনাজপুর►

দিনাজপুরের ঘোড়াঘাটে দাঁড়িয়ে থাকা অটো-ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কায় অটোভ্যান চালকসহ ২ জন নিহত ও ৩ জন গুরুতর আহত হয়েছেন। 

আহতদের উদ্ধার করে ১ জনকে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ২ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ২ জনের অবস্থা আশস্কা জনক বলে চিকিৎিসক জানিয়েছেন।

আজ (সোমবার, ৩০ সেপ্টেম্বর)সাড়ে  সকাল ৭ টায় উপজেলার রানীগঞ্জ বাজারের মাছের আড়ৎ সংলগ্ন দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার রানীগঞ্জ বাজারে মাছের আড়তের পাশে দাঁড়িয়ে থাকা ৮টি অটো রিকশা ভ্যানকে ঢাকা থেকে আসা দিনাজপুরগামী একটি কাভার্ট ভ্যান (যাহার নং-ঢাকা মেট্রো-ট- ১৮-৬৪০৯) ধাক্কা দিলে অটো রিকশা ভ্যানগুলো দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই ১ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরও ১ জনকে মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন: রংপুরের পীরগঞ্জ উপজেলার কুমারপুর গ্রামের গোফ্ফার হোসেন (৬৮) ও দিনাজপুরের বিরামপুর উপজেলার কোচগ্রামের ওমর আলীর ছেলে আনোয়ার হোসেন (৫০)। 

অপর দিকে আহতরা হলেন: নবানগঞ্জ উপজেলার মোগরপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে গোলাম মোস্তফা (৩৬), হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের ধাওয়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে আল-আমিন (৩৫) ও একই এলাকার কাদিপুর গ্রামের মহি উদ্দিনের ছেলে এনামুল হক (৫০)।

এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. প্রিয়ংকা কুন্ডু জানান, আহত ৪ জনকে হাসপাতালে নিয়ে আশা হলে চিকিৎসারত অবস্থায় একজনের মৃত্যু হয়। আহত ৩ জনের মধ্যে ১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে ও ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। 

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক জানান, সড়ক দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘাতক কাভার্ডভ্যানটি জব্দ করে । কার্ভাড ভ্যান চালক  সিদ্দিক হোসেন (৪০) কে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া উক্ত ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।