• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৯-২০২৪, সময়ঃ বিকাল ০৩:২১

সম্মিলিত সাংস্কৃতিক জোটের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ



মোদাচ্ছেরুজ্জামান মিলু

সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধার নতুন কার্যনির্বাহী কমিটি দায়িত্বভার গ্রহণ করেন শনিবার ২১ সেপ্টেম্বরে। এদিন গাইবান্ধার রেলগেট সংলগ্ন নাট্য সংগঠন পদক্ষেপ কার্যালয়ে সকল সাংস্কৃতিক কর্মীদের উপস্থিতিতে পুরাতন কমিটির দায়িত্বভার হস্তান্তর ও নতুন কমিটির দায়িত্বভার গ্রহণের সভা অনিুষ্ঠিত হয়। 

এ সময় পূর্বের কমিটির সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাখাওয়াত হোসেন বিপ্লব ও সাধারণ সম্পাদক আব্দুর রউফ মিয়া তাদের মেয়াদের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং প্রিয় বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ থেকে সকলকে একতাবদ্ধভাবে সাংস্কৃতিক কর্মকান্ড চর্চার আহবান জানান। এ সময় সকলে দাঁড়িয়ে সাংস্কৃতিক জোটের নতুন সভাপতি ও বিশিষ্ট সংগীত শিল্পী চুনি ইসলামের নেতৃত্বে জাতীয় সংগীত পরিবেশন করেন। এরপর সভাপতি সাখাওয়াত হোসেন বিপ্লব ও সাধারণ সম্পাদক আব্দুর রউফ মিয়া পরবর্তী দুই বছরের নতুন মেয়াদের জন্য নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে চুনি ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে আলাল আহমেদের নামসহ পূর্নাঙ্গ কমিটির নাম ঘোষণা করেন এবং সেই সাথে সকল দায় দায়িত্ব ও হিসাব নতুন কমিটিকে বুঝিয়ে দেন। 

সভার দ্বিতীয় পর্বে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি চুনি ইসলাম এবং সাধারণ সম্পাদক আলাল আহমেদ তাদের বক্তব্যের মধ্যদিয়ে পরবর্তী দুই বছরের পরিকল্পনা তুলে ধরেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোদাচ্ছেরুজ্জামান মিলু, শিরিন আকতার, পিটু রশিদ, আব্দুল মতিন, শাকিল আহমেদ প্রমুখ।