• মাধুকর প্রতিনিধি
  • ৬ ঘন্টা আগে

গোবিন্দগঞ্জে গৃহবধু রিপা হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারের দাবি



গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার গোবিন্দগঞ্জে গৃহবধু রিপা হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার স্বজনেরা।

আজ (বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহত গৃহবধু রিপার চাচী শিউলী বেগম বলেন, উপজেলার রিপা বেগম কোচাশহর ইউনিয়নের সুধার ধাপ গ্রামের আব্দুর রউফ মিস্ত্রির কন্যা। গত ৫ বছর পূর্বে মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর গ্রামের খন্দকার রাহেনুলের ছেলে আতিকুর রহমান খন্দকারের সাথে রিপা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আতিকুর যৌতুকের জন্য রিপার উপর অমানুষিক নির্যাতন চালাতো। আর এ যৌতুকের জন্য প্ররোচনা দিত তার পরিবারের অন্যান্য সদস্যরা। 

বাধ্য হয়ে মেয়ের সংসারে শান্তির জন্য প্রায়ই নানা অংকের টাকাও দেয়া হতো। কিন্তু আতিকুরের যৌতুকের চাহিদা দিনদিন বাড়তেই থাকে। সেই সাথে যৌতুকের দাবী না মেটাতে পারলেই রিপার উপর নেমে আসতো ভায়াবহ নির্যাতন।

নির্যাতনের এক পর্যায়ে গত ১৫ সেপ্টেম্বর আতিক উল্লেখিত তার পরিবারের সদস্যদের  প্ররোচনায় রিপাকে বেদম মারপিট করে। মারপিটের এক পর্যায়ে রিপা গুরুতর আহত হয়। ১৬ সেপ্টেম্বর মৃতপ্রায় রিপাকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয় দেয় রিপার স্বামী। এখানে তার অবস্থা অবনতি ঘটলে রিপাকে স্থানান্তর করা হয় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক রিপাকে মৃত ঘোষণা করে। 

শিউলী বেগম আরও বলেন, রিপার মৃত্যুর পর আতিকুর রহমানকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকেই আসামীরা আমাদের জীবন নাশের হুমকী সহ মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। এতে করে আমরা নিরাপত্তাহীনতার মধ্যে দিয়ে দিনাতিপাত করছি। তাই অবিলম্বে রিপা হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবী জানাচ্ছি। 

সংবাদ সম্মেলনে নিহত রিপার মা ববিতা বেগম, বাবা আব্দুর রউফ মিস্ত্রি ও চাচা আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন।