• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৯-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৪২

মহান শিক্ষা দিবস উপলক্ষে গাইবান্ধায় ছাত্র ফ্রন্টের র‌্যালি ও সমাবেশ



নিজস্ব প্রতিবেদক►

১৭ সেপ্টেম্বর মহান শিক্ষা দিবস উপলক্ষে গাইবান্ধায় ছাত্র সমাবেশ ও র‌্যালি করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। 

আজ (মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে গাইবান্ধা পাবলিক লাইব্রেরি সামনে থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও পাবলিক লাইব্রেরির সামনে গিয়ে শেষ হয়। পরে পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাহেলা সিদ্দিকার পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন গণতান্ত্রিক ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফ্রন্টের সাবেক জেলা সভাপতি অ্যাডভোকেট নিলুফার ইয়াসমিন শিল্পী, বাসদ (মার্কসবাদী)’র জেলা আহ্বায়ক আহসানুল হাবিব সাঈদ, শিক্ষক এস এম মনিরুজ্জামান সবুজ, কলি রানী বর্মন ও কামরুল হাসান প্রমুখ।

সমাবেশে বক্তারা ছাত্র জনতার গণ-অভুত্থানের চেতনায় বৈষম্যহীন গণতান্ত্রিক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম বেগবাণ ও ছাত্র রাজনীতির আদর্শবাদী বিপ্লবী ধারাকে শক্তিশালী করার দাবি জানান। সেইসাথে গাইবান্ধায় মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ, প্রতিটি ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা, গণঅভ্যুত্থানে হত্যাকান্ডের সাথে জড়িত প্রত্যেকের বিচার নিশ্চিত করা, শহীদদের প্রকৃত তালিকা প্রকাশ করা, আহতদের রাষ্ট্রীয় দায়িত্বে সুচিকিৎসা এবং শহীদ পরিবার ও আহতদের পুনর্বাসন নিশ্চিত করাসহ গণ অভ্যুত্থানে শহীদদের স্মরণে গাইবান্ধায় স্মৃতিফলক নির্মাণের দাবি  জানান বক্তারা।