• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৫-৯-২০২৪, সময়ঃ বিকাল ০৫:১৯

গোবিন্দগঞ্জে চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই, গ্রেপ্তার ৪



গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ইজিবাইক ছিনতাই করে চালক রায়হান কবির মিলন হত্যার ঘটনায় চার যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সেইসঙ্গে ছিনতাই হওয়া ইজিবাইকও তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) ইবনে মিজান আজ (রবিবার, ১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জ থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন। 

গ্রেপ্তাররা হলেন: উপজেলার কামদিয়া ইউনিয়নের খারিতা গ্রামের আব্দুর রহিমের ছেলে খাদেমুল ইুসলাম (২৭), পালষট্টি গ্রামের শুকুর আলীর ছেলে নাজমুল ইসলাম (১৯), একই গ্রামের বিশ্বনাথ মালির ছেলে চন্দন মালি (৩০) এবং রঘুনাথপুর গ্রামের মোখলেছ আলীর ছেলে মীর হোসেন (২৪)। এছাড়াও এ ঘটনায় কাটাবাড়ী ইউনিয়নের বাগদা বাজারের শাওন নামে আরো এক আসামী পলাতক রয়েছে।

সংবাদ সম্মেলনে এএসপি বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী গেল ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় আসামীরা দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জে অবস্থান করে। সেখান থেকে গোবিন্দঞ্জের বাগদা বাজারে যাওয়ার জন্য তারা রায়হান কবির মিলনের ইজিবাইক ভাড়া করে। কামদিয়া ইউনিয়নের চাঙ্গুরা আদিবাসী পল্লী এলাকায় পৌঁছামাত্র চালক মিলনকে জোড় করে ইজিবাইক থেকে নামায় আসামীরা। এরপর গামছা দিয়ে মুখ বেঁধে ফেলে এবং হাত-পা রশি দিয়ে বাঁধার চেষ্ট করে। এসময় সে বাধা দেয়ার চেষ্টা করলে চালক মিলনের গলায়, বুকে, পেটে  উপুর্যপরি  ধারালো অস্ত্রের আঘাতে মৃত্যু নিশ্চিত করে। পরে পার্শ্ববর্তী একটি বাঁশঝাড়ে তার মরদেহ ফেলে ইজিবাইটি নিয়ে চলে যায় তারা।

পরদিন বিভিন্ন মাধ্যমে মৃতদেহের ছবি দেখে গোবিন্দগঞ্জ থানায় গিয়ে রায়হান কবির মিলনের লাশ করেন তার মা আনোয়ারা বেগম। পরে পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে একে একে আসামীদের শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করে। 

এএসপি আরও জানান, গ্রেপ্তার যুবকেরা পুলিশের কাছে হত্যার দায় স্বীকার করেছে। এখন ১৬৪ ধারায় জবানবন্দি রের্কডের জন্য গোবিন্দগঞ্জ চৌকি আদালতে তাদের পাঠানো হয়েছে। 

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) উদয় কুমার সাহা, গোবিন্দগঞ্জ থানার ওসি আ ফ ম আছাদুজ্জামান, পরিদর্শক তারেকুল ইসলাম, বৈরাগীরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের  ইনচার্জ মতিউর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, গেল ১২ সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া ইউনিয়নের দক্ষিণ চাঙ্গুরা গ্রামের একটি বাঁশঝাড় থেকে পুলিশ ইজিবাইক চালক রায়হান কবির মিলনের মরদেহ উদ্ধার করে। নিহত মিলন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ ভার্ণাপাড়া গ্রামের  মৃত সাহেব আলীর ছেলে।