• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-৫-২০২৩, সময়ঃ বিকাল ০৪:৪৭
  • ১০০ বার দেখা হয়েছে

সড়ক দূর্ঘটনায় নিহত জেলা বিএনপি নেতা আব্দুল খালেকের দাফন সম্পন্ন 

সড়ক দূর্ঘটনায় নিহত জেলা বিএনপি নেতা আব্দুল খালেকের দাফন সম্পন্ন 

শাহজাহান আলী মনন, সৈয়দপুর ►

সড়ক দূর্ঘটনায় নিহত সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি'র অন্যতম সদস্য ও শতবর্ষী সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সদস্য আব্দুল খালেকের দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বাদ জোহর মরহুমের গ্রামের বাড়ি উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর কাঙালপাড়া ঈদগাহ মাঠে তাঁর জানাজা হয়। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে জেলা বিএনপি'র উদ্যোগে নিহত নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। এতে বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগীয়) আব্দুল খালেকের নেতৃত্বে প্রথমে দলীয় পতাকায় আচ্ছাদন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও ছিলেন, সৈয়দপুর জেলা সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌর কাউন্সিলর শাহীন আক্তারসহ জেলা, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি, জেলা যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবক দল, তাঁতীদল, কৃষকদল নেতৃবৃন্দ।

পরে ওইসব সংগঠনসহ সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের পক্ষ থেকে পুষ্পস্তবক প্রদান করা হয়। জানাজার পূর্বে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপি'র সিনিয়র নেতা এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, প্রভাষক শওকত হায়াত শাহ, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক শিল্পপতি আলহাজ্ব সিদ্দিকুল আলম, মরহুমের রাজনৈতিক সহযোদ্ধা, সহপাঠী হাজারীহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, শফিকুল ইসলাম জনি প্রমুখ।

জানাজায় অংশগ্রহণ করেন, সৈয়দপুর পৌর আ'লীগ সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দপুর উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ নুরুল হুদা, বোতলাগাড়ী ইউনিয়ন আ'লীগ সভাপতি প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু, সাবেক উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোস্তাকুুুর রহমান বসুনিয়া।

পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, লক্ষণপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ রেজাউল করিম রেজা, আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, আল ফারুক একাডেমীর প্রধান শিক্ষক শফিকুল ইসলামসহ দলমত নির্বিশেষে সৈয়দপুরের সকল রাজনৈতিক দলের নেতাকর্মী ও হাজার হাজার সাধারণ মানুষ।

সৈয়দপুর পৌর মেয়র ও কাউন্সিলরবৃন্দ,  উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানসহ নেতাকর্মী, ব্যবসায়ী, শিল্পপতি, পেশাজীবীসহ আপামর সৈয়দপুরবাসী মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

উল্লেখ্য, তিনি বুধবার (২৪ মে) দুপুর ১ টা ৩০ মিনিটের সময় নীলফামারীতে নামাজ পড়তে মসজিদে যাওয়ার সময় সড়ক দূর্ঘটনায তিনি গুরুতর আহত হন। পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৬ টায় মারা যান।

তাঁর মৃত্যুর খবরে সৈয়দপুরসহ পুরো রংপুর বিভাগের বিএনপি পরিবার এবং সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সকলের মুখে আলোচিত হচ্ছে আব্দুল খালেক অত্যন্ত মিষ্টিভাষী, মিশুক প্রকৃতির ও সৌহার্দ্যপূর্ণ কোমল মানসিকতাসম্পন্ন ব্যক্তি ছিলেন। সদা হাস্যমুখ, প্রাণচঞ্চল, শান্তিপ্রিয় এমন মানুষের মৃত্যুতে সৈয়দপুর জেলা বিএনপি একজন ব্যক্তিত্ববান ও প্রতিশ্রুতিশীল নেতাকে হারালো। 

তিনি ছিলেন, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজপথের অন্যতম বীর সিপাহসালার, ছাত্রদলের সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সাবেক সহ সভাপতি, ১৯৯১-৯২ সনে সৈয়দপুর সরকারী কলেজ ছাত্র সংসদে নির্বাচিত প্রো-ভিপি, সৈয়দপুর উপজেলা বিএনপির সাবেক আহবায়ক, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, বর্তমান সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির অন্যতম সদস্য। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়